তেহারী

তেহারী/ tehari

উপকরণঃ মাংস ১কেজি, পোলাউর চাল ১কেজি, পেঁয়াজ বাটা ৬টি, রসুন বাটা ১ চা চামচ, মরিচ বাটা ১টেবিল চামচ, হলুদ বাটা ১টেবিল চামচ, ধনে বাটা ১টেবিল চামচ, জিরা বাটা ১টেবিল চামচ, আদা বাটা ১টেবিল চামচ, দারচিনি ২ সে মি ৩টুকরা, এলাচ ৪টি, লবঙ্গ ৪টি, কাঁচামরিচ ৮টি, তেল ১কাপ

প্রস্তুত প্রণালিঃ মাংস ছোট টুকরা করে কেটে ধুয়ে নিন। সমস্ত বাটা মসলা ও লবণ দিয়ে মাংস সিদ্ধ করুন। মাংস নরম হলে ও পানি শুকালে চুলা থেকে নামান।
একটা বড় হাঁড়িতে তেল গরম করে দুটো কাটা পেঁয়াজ সামান্য ভেজে মাংস, গরম মসলা ও তেজপাতা দিন। মাংস কষিয়ে ভুনা করুন। মাংস কষান হলে মসলা থেকে মাংস আলাদা করে তুলে রাখুন।
চাল ধুয়ে পানি ঝরিয়ে মসলায় দিন। কিছুক্ষন ভাজুন। এবার ৭-৮ কাপ গরম পানি ও লবণ দিন। ফুটে উঠলে নেড়ে মাংস দিয়ে মৃদু আঁচে ২০ মিনিট রাখুন। কাঁচামরিচ দিন। ৫মিনিট পর চুলা থেকে নামিয়ে ফেলুন। ২০-২৫ মিনিট পর ঢাকনা খুলবেন।

সালাদ দিয়ে পরিবেশন করুন।
SHARE

Milan Tomic

Hi. I’m Designer of Blog Magic. I’m CEO/Founder of ThemeXpose. I’m Creative Art Director, Web Designer, UI/UX Designer, Interaction Designer, Industrial Designer, Web Developer, Business Enthusiast, StartUp Enthusiast, Speaker, Writer and Photographer. Inspired to make things looks better.

  • Image
  • Image
  • Image
  • Image
  • Image
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment